মঙ্গলবার, ১০ জুলাই, ২০১২

জিম করার জন্য একটি অনুপ্রেরণামূলক টিউন


আসসালামু আলাইকুম  কেমন আছেন সবাই আশা করি ভাল আছেন
আজকে আমি যেই বিষয়টি নিয়ে টিউন করবো  তা হল জিম....জিম নাম টা অনেক এই শুনেছেন অনেক এ জিম ও করেন আবার অনেক এ জিম কি তাই জানেনাজিম হল body build করার যাইগার নাম বা ব্যামাগারজিম নিয়ে অনেক এর ই ভুল ধারনা আছে  বা সঠিক জিনিস জানেন না তাই উল্টাপাল্টা কথা বলেনঅনেক এ ভাবে জিম শুধু মোটা মানুষদের জন্য মোটা মানুষ জিম করে কাবু হয়আসলে এটা ভুল ধারণা জিম মোটা এবং কাবু উভই করতে পারবেজিম এ ব্যায়াম এর মাধ্যমে মোটা মানুষ কাবু হতে পারবে এবং কাবু মানুষ মোটা হতে পারবেবডি ফিট রাখার জন্য প্রতিটি মানুষকেই প্রতিদিন কম পক্ষে ৩০মিনিট কিছু না কিছু ব্যায়াম করা উচিত


তালে নিজের গল্পই বলি

আমি ছোট থাকতে অনেক মোটা ছিলাম কিন্তু  ক্লাস ৭ এ যখন পড়ি তখন আমার টাইফরেড হয় এতে ১মাস ভুগি এর পর আমার শরির শুকিয়ে কাঠ হয়ে যায়এরপর ক্লাস ১০ এ আবার টাইফরেড হই তারপর আমি একে বারে কঙ্কাল হয়ে যায় আমার শরির এর সব গুলো হাড় গুনা যেত ক্লাস এ গেলে সবাই বলতো পাতলাখান, তখন যে নিজের কাছে কি  খারাপ লাগতো তা আপনাদের বুঝিয়ে বলতে পারবো নালজ্জায় আমি বাসা থেকে বাইরে যেতাম না বাসায় বসে সারাদিন কম্পিউটার নিয়ে পড়ে থাকতাম এতে করে শরীর আর খারাপ হতে থাকে চোখ দিন দিন গরতে যেতে থাকে

এরপর একদিন আমি টিভি তে দেখলাম জিম করে দারুন দারুন বডি বিল্ড করছে আমার ও তখন শখ হল ব্যায়াম করার কিন্ত কাকে বলি আর জিমে যেতেই লজ্জা লাগছিলকিন্তু একদিন গেলাম জিম এ,…  ওরে বাবা  সবার বডি দেখে আমার কাজ হয়ে গেলতারপর ও আমি সাহস করে জিম এর যে বস তাকে বললাম যে আমি কি জিম করতে পারবো? আমি ভাবছিলাম সে বলবে এই  শরীর নিয়ে জিম করবা বা ভাবছিলাম অপমান করে কিছু কথা বলবেকিন্তু তার কথা শুনে খুব ভাল লাগলো সে বললো হা পারবে কিন্তু তোমার শরী এর যে অবস্থা তাতে তোমাকে অনেক কষ্ট করতে হবে এবং ভাল ভাবে খাওয়াদাওয়া করতে হবে

আমি তার পরের দিন থেকেই জিম এ যাওয়া শুরু করলাম১ম দিন সবাই আমার দিকে তাকিয়ে থাকতো আমার খুব লজ্জা লাগতোতারপর ও আমি কষ্ট করতাম আর বস যা করতে বলতো তাই করতাম এখোন মনে আছে ১ম দিনে আমি মাত্র টা puss up দেই মানে বুক ডাউন তার পরের দিন আমার শরীল ব্যাথায় আর নরাই তে পারি নাতবুও আমি প্রতিদিন জিম এ যেতাম এই ভাবে ২বছর জিম করি এবং অনেক কষ্ট করে ভাল ফল পাই
নিচে আমার জিম এ যাওয়ার আগের ছবি এবং জিম করার ২বছর পরের ছবি


যতই কাছে টাকা পয়সা থাকুক না কেন শরীর ভাল না থাকলে কিছুই ভাল লাগে নাআর জিম এর মাধ্যমে মানসিক চিন্তা থেকে মুক্তি পাওয়া যায়

আমি আমার body build করতে অনেক কষ্ট করেছি। এখনো জিম করি এখন আমি ৩০০+puss up দিতে পারি।

যদিও এখন ও অনেক কাবু আছি তবুও আগের থেকে অনেক ভাল আছি, কেউ অন্তরতো পাতলাখান বলে না। :D

অনেক এ আছে জিম এ ২/৩দিন যায় এতো কষ্ট দেখে আর যায় না। আসলে কষ্ট না করলে কষ্টের ফল ও পাওয়া সম্ভব না।

সবশেষে এই টুকুই বলবো যে আমি আমার বাস্তব ঘটনা সেয়ার করলাম যারা আমার মত আছেন তারা একবার চেষ্টা করে দেখতে পারেন…জিম করে.
আর সবাইকে জানিয়ে রাখি অনেক এ আবার মেডিসিন নিয়ে শরীর মোটা কারেন এটা টিক না মেডিসিন না নিলে আবার যা তাই.
তাই ব্যায়াম করে শরীর বানানোর জন্য চেষ্টা করেন ভাল ফল পাবেন।

১৭টি মন্তব্য:

  1. আসলেই অনেক অনুপ্রেরণা পেলাম ভাইয়া ধন্যবাদ আপনাকে সুন্দর একটা পোস্ট করার জন্য।আসলে আমি ও কাবু অনেক খারাপ লাগে।আপনার ব্লগ টি আমার অনেক কাজে আসবে।আশা করি আর পোস্ট পাব চালিয়ে যান।।আসলে ব্যায়াম করে যে শরীর ভাল হয় আমি জানতাম না এখন থেকে প্রতিনিয়ত আমি আপনার ব্লগ ভিউ করবো

    উত্তরমুছুন
  2. শুধু অনুপ্রেরণা পেলেই কি হবে।আর ব্লগ ভিউ করলেই কি হবে ব্যায়াম করতে হবে।আর সবচেয়ে ভাল হয় যদি জিম এ ভর্তি হন। কারন আমি ও কবু ছিলাম কিন্তু আমি লজ্জা করি নি। সামনের পোস্ট এ আমি খাবার নিয়ে আলোচনা করবো।

    উত্তরমুছুন
  3. vai apnake salam na janalei noi. onk onk donnobad apnake amader jonno ato sundor akta site open korer jonno.ami onk kabu nejar sorir neya ato tension a take ki bolbo.baira jate lojja lage.kintu apner lika pore mon manusikota change hoya gelo onk asa pelam apnake dake. gym somporke jantam na temon akta kintu ay kane ja mota howya jai age janle ami onk agei vorti hotam.ami apner tips roj onusoron korbo asca ami jodi 1mas basai bose pusup dei amr ki body chage hobe.r 1mas por na hoi gym a vorti holam.karon onk kabu to lojja lage.abar o thanks apnake apner nejar kotha share korar jonno,r kosto kore likar jonno .

    উত্তরমুছুন
  4. আপনাকে ও ধন্যবাদ কমেন্ট করার জন্য। কাবু থাকলে কেমন লাগে আমি ভাল করেই বুঝি।আপনি ১মাস বাসায় পুশ-আপ দিলে মোটামুটি বডি সেপ আসবে।আর খাবার খান বেশি করে।১মাস বাসায় করে হাতে পাওয়ার আনেন তারপর জিম এ যান অসুবিধা হবে না।

    উত্তরমুছুন
  5. আপনাকে ধন্যবাদ এই রকম কার্যক্রম চালু করার জন্য। আপনি চালিয়ে যান। আপনার সামনে আরও পোস্ট দেখার অপেক্ষায় থাকলাম।

    উত্তরমুছুন
  6. Valo post tech tune e apnar post dekhe ai kh ane ash lam.
    amar gym e vhor ti hoyar kono time nai.
    ami ki bashay ata neje nije practice korte pare je vabe onushoron korte hoy she vabe?

    উত্তরমুছুন
  7. আমি ঘরে আজ দুই মাস করছি কিন্তু ভাল পরামর্শ দাতা নেই , সুমন ভাই আপনার মোবাইল নাম্বার টা দিলে খুবি উপকার হত

    উত্তরমুছুন
  8. 6 মাস আগে আমি বারবেল আর নেনজা কিনেছি. কিন্তু কোনো দিন ব্যবহার করিনি ...কারণ আমি খুব রোগা...চিকন ...

    উত্তরমুছুন
  9. same to me. তবে আমি ১ মাস ধরে করছি। আমার কাছে এটা নেশার মত লাগে। ছাড়তে পারব না ভাই!!

    উত্তরমুছুন
  10. জীম সুধু মানুষের শরীর ই পরিবর্তন করে না একটা মানুষের মনোসত্য কে ও জাগিয়ে তোলে। আমার তিন বছর এর মানুষিক পরিবর্তনের সবচেয়ে বড় অবদান নিয়মিত জিম এ যাওয়া।সবার কাছে অনুরুধ দয়া করে জিমে নিয়মিত হন।আর সুমন ভাই কে অসংখ্য ধন্যবাদ।

    উত্তরমুছুন
  11. ধন্যবাদ আপনার সুন্দর মন্তব্যর জন্য।

    উত্তরমুছুন
  12. ভাই আমি ৫মাস হল ব্যয়াম করছি। এখন নতুন লিস্ট নিয়াছি। এখন biceps and triceps কত weight নিতে পারি।

    উত্তরমুছুন
  13. সুমন ভাই ! আপনি খুবই ভাল লিখেন। আপনার ফেসবুক লিংক দেওয়া যাবে। এ অধম কিছু টিপস নিতাম।

    উত্তরমুছুন
  14. ভাই,,,আমার সাথে অনেকটা মিল আছে

    উত্তরমুছুন
  15. ভাই আমি পুশ আপ 2টার বেশি দিতে পারি না
    চিন আপ 1টাও দিতে পারি না

    আমার হাইট 6ফিট ওয়েট 74কেজি

    কি করতে পারি ভাই?
    চিন আপ পুশ আপ দিতে পারি না বিধায় লজ্জায় জিমে ভোরতি হচ্ছি না 😭😭😭😭

    উত্তরমুছুন